Digital Marketing কি ? ডিজিটাল মার্কেটিং এর জন্য সেরা ৮ টি মাধ্যম ২০২১

ইন্টারনেটের যুগে এখন মানুষ বাড়িতে বসা এবং বিশ্বের সব খবর হচ্ছে। বিশ্বের হয় hand In সংক্ষিপ্ত ব্যবসায়িক সাফল্য ডিজিটাল মার্কেটিং কি আগে আমরা জানতে হবে? সংক্ষেপে, ডিজিটাল মার্কেটিং ইন্টারনেট বিশ্বের পণ্য, প্রতিষ্ঠান বা ব্র্যান্ডের বিজ্ঞাপন ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করা হয়। সামাজিক মিডিয়া বিজ্ঞাপন হার সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিংবদন্তি:০৮ শতাংশ মানুষ পৃথিবীতে ইন্টারনেট ব্যবহার করে, সঙ্গে ৭৫ শতাংশ মানুষ সামাজিক মিডিয়া ব্যবহার করে একটি নিয়মিত ভিত্তিতে। সামাজিক মিডিয়া এবং ডিজিটাল মিডিয়া ব্যবসা আরো এবং আরো সমৃদ্ধ পাচ্ছেন। আজকে আমরা এই মত একটি প্ল্যাটফর্ম সম্পর্কে কথা বলতে যাচ্ছি। এটা এমন একটা ব্যাব যেটা বৈপ্লবিক পরিবর্তন আনতে পারে। 

এক নজরে ডিজিটাল মার্কেটিং এর ৮ টি প্রত্যয়নপত্র-

  • সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO)
  • সার্চ ইঞ্জিন মার্কেটিং (SEM)
  • কন্টেন্ট মার্কেটিং
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং (SMM)
  • ডিজিটাল প্রদর্শন মার্কেটিং
  • মোবাইল মার্কেটিং 
  • ইমেইল মার্কেটিং
  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  • সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এই) ওয়েব সাইট কীওয়ার্ড উপর সার্চ ইঞ্জিন স্থান নির্মিত হয়েছে যে একটি টুল। সুতরাং, আমরা একটি উদাহরণ দিয়ে যদি বলে: google.com গুগল নীচের ইমেজ কিছু মত দেখায়।

উপরের ছবিতে, আমরা গুগল "এসইও কী" পড়ার পর আমাদের কয়েক অনুসন্ধান ফলাফল দেখানো হয়েছে যে দেখতে পারেন। এখন আপনি আমাকে জিজ্ঞাসা যদি আপনি সবচেয়ে ক্লিক করতে হবে, যা ফলাফল ? সর্বাধিক স্পষ্টভাবে আপনি অধিকাংশ ব্যবহারকারীদের মত শীর্ষ ফলাফল উপর ক্লিক করুন । এই গুগল এর উপরে অবস্থান থেকে প্রথম লিঙ্ক সবচেয়ে ক্লিক করা উচিত এর মানে হল যে। এসইও গুগল সঙ্গে প্রতিটি সার্চ ইঞ্জিন উপরের অবস্থানের আপনার ওয়েবসাইট কোনো শব্দ র্যাংকিং প্রক্রিয়া। আমি যদি আপনি ইতিমধ্যে এসইও শীর্ষ অবস্থানে ওয়েবসাইটে সবচেয়ে দর্শক করতে হবে যে বুঝেছি আশা করি । বাংলাদেশে এসইও সার্ভিস প্রোভাইডার যে অনেক কোম্পানি আছে, জাদু সঙ্গে তাল মিলিয়ে IMBD সংস্থা এর এসইও সার্ভিস এই indrasari মধ্যে সাফল্যের সঙ্গে বিচরণ করছেন ।

এসইও সাধারণত তিন ধরণের-

  • সাদা টুপি এসইও
  • ধূসর টুপি এসইও
  • ব্ল্যাক হ্যাট এসইও

সার্চ ইঞ্জিন মার্কেটিং (SEM)
সার্চ ইঞ্জিন মার্কেটিং (এসএম) একটি ব্যাপক বিপণন কৌশল, প্রাথমিকভাবে আপনার ব্যবসা ট্রাফিক চালনা করা হবে, যা । আমরা দেওয়া অনুসন্ধান বিপণন কল। যেমন মার্কেটিং সাধারণত আপনার ব্যবসা শৈলী উপর ভিত্তি করে। মডেল পিপিসি নির্বাচন (বেতন প্রতি ক্লিক করুন) বা সিপিসি (ক্লিক করুন ) মডেল ইত্যাদি। এম সাধারণত বিভিন্ন প্ল্যাটফর্মের পাওয়া যায়। ইন গুগল বিজ্ঞাপন এবং (গুগল নেটওয়ার্ক) বিং বিজ্ঞপ্তি, ইয়াহু বিং নেটওয়ার্ক বিজ্ঞাপন সর্বাধিক জনপ্রিয় বেশী। যে বর্তমান ডিজিটাল মার্কেটিং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের অনলাইন বিপণন হয।

কন্টেন্ট মার্কেটিং দ্বারা সামাজিক মিডিয়া মার্কেটিং

কোনো বিষয় বা বস্তু সম্পর্কে একটি সাজানো বিষয়বস্তু তার মান বাড়াতে সাহায্য করতে পারেন।  আপনার অনলাইন কন্টেন্ট, ইসিোনো বা ফোরাম, আপনার লক্ষ্যবস্তু শব্দ যাতে আলোচনা বা পণ্য, উপস্থিতি ইচ্ছার দিক লক্ষ্য করতে পারে তা খুঁজে পেতে আপনার লক্ষ্যবস্তু পাঠকদের বা আপনার পণ্য ক্রেতাদের মধ্যে তাই খুব সহজ হবে। তাই সময় পরে, মাল্টিমিডিয়া কন্টেন্ট আপডেট করা উচিত। স্বয়ংক্রিয় প্রক্রিয়া সামাজিক মিডিয়া বিষয়বস্তু পোস্ট করতে ব্যবহার করা উচিত। আপনি বিভিন্ন প্ল্যাটফর্মের জন্য আপনার বিষয়বস্তু কাস্টমাইজ করতে পারেন।

উদাহরণস্বরূপ, ইলেকট্রনিক পণ্য বিষয় সহজ এবং সংক্ষিপ্ত হতে হবে। মনে রাখা, একটি কার্যকর কৌশল আপনার পাঠক বা গ্রাহকের তৈরি হবে এবং তারা আপনার কাছ থেকে আরও তথ্য জানতে আগ্রহী হতে হবে। একটি ভাল কন্টেন্ট তৈরি আপনার ব্যবসা ব্র্যান্ডিং জন্য সবচেয়ে ভাল উপায় হতে হবে। সুতরাং ডিজিটাল মার্কেটিং ভাল কন্টেন্ট উপর ফোকাস করা উচিত।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং (এস এম)

৭৫ গ্লোবাল ইন্টারনেট ব্যবহারকারীদের% কিছু সামাজিক মিডিয়ার সাথে সম্পৃক্তসোশ্যাল মিডিয়া মার্কেটিং (এস এম) মানুষ এই বড় অংশ পৌঁছানোর জন্য এটি সহজ করতে একটি কার্যকর উপায়। সাধারণত, সামাজিক মিডিয়া মার্কেটিং আমরা ফেসবুক, টুইটার, ইউটিউব, লিঙ্কডইন প্রফাইল, চিত্রশিল্পী এবং বুঝতে মার্কেটিং ব্যবহার করে বিভিন্ন সামাজিক মিডিয়া say করা হয় বলে। ফেসবুক ও ইউটিউব অনেক বেশি কার্যকর এবং effective বিশ্বের সামাজিক মিডিয়া মার্কেটিং আজ কার্যকর।

সম্পর্কিত এই আর্টিকেলগুলো আপনার ভালো লাগতে পারে -


সারা বিশ্বের অনেক সামাজিক মিডিয়া মার্কেটিং আছে। তাদের কিছু সামাজিক মিডিয়া কিছু দেশে খুব জনপ্রিয়। এই ধরনের India ভারত, বাংলাদেশ, পাকিস্তান হিসাবে, এই দেশে, ইউটিউব, ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপ, অ্যাপ্লিকেশন, ইমোজি, এই সামাজিক মিডিয়া খুব জনপ্রিয় বেশী ভাইলার। মার্কিন যুক্তরাষ্ট্র, অনাগ্রহ এবং ক্রেতা দেশে আরো জনপ্রিয়, ভিক্ন্টাকটে এবং টুইটার রাশিয়া মধ্যে আরো জনপ্রিয়। আমি ফেসবুকের মাধ্যমে marketing ফেসবুক মার্কেটিং শেষে হয়।। আপনি এই ব্যবসা এবং আপনার প্রতিষ্ঠানের জন্য কাজ করে কি মার্কেটিং বিপণন শুরু করার। আমরা শেয়ার বা ইউটিউবে পোস্ট যে একই ভাবে ইউটিউব বিপণন শেষে হয়। আপনি সামাজিক মিডিয়া আপনার ওয়েবসাইট পণ্য ভাগ ডিজিটাল মার্কেটিং ব্যবহার করতে পারেন। সমগ্র বিশ্বের এখন সামাজিক মিডিয়া মার্কেটিং উপর নির্ভরশীল। Facebook আপনি ফেসবুক বা ইউটিউব ব্যবহার করেন নি যখন আপনি কল্পনা করতে পারেন। তাই আপনি সহজেই এই গুরুত্ব বুঝতে পারেন। তাই ডিজিটাল মার্কেটিং সামাজিক মিডিয়া ব্যবহার করে একটি অসাধারণ পরিবর্তন।

ডিজিটাল প্রদর্শন মার্কেটিং

ডিজিটাল ডিসপ্লে বিজ্ঞাপন অপেক্ষাকৃত ব্যয়বহুল। ডিজিটাল প্রদর্শন বিপণন ওয়েবসাইট বা সামাজিক মিডিয়া বিজ্ঞাপন প্রদর্শন করার জন্য একটি উপায় , স্লাইড শো , ফটো বা ভিডিও। বিজ্ঞাপন খরচ বেশী কিন্তু এটি গ্রাহকদের আরো আকর্ষণ করতে সাহায্য করে। এখন, অনেক ও প্রদর্শনের মাধ্যমে ডিজিটাল বাজারজাত করা হয়। ডিজিটাল মার্কেটিং এই আধুনিক বয়স মানুষ আকৃষ্ট করার সেরা উপায় হতে পারে। তাই আমরা মূলধন মার্কেটিং ব্যবসা দক্ষতা% সাফল্য হচ্ছে মনে।

মোবাইল মার্কেটিং

জিএসমিমি হিসাবে, সারা বিশ্বের মোবাইল সংযোগ সংখ্যা বর্তমানে লক্ষ লক্ষ হয়। উপরন্তু, সংযোগ লক্ষ লক্ষ স্মার্টফোনের দ্বারা ব্যবহৃত হয়। কিংবদন্তি: বাংলাদেশ স্মার্ট ফোন বিশ্বের দ্রুত বর্ধনশীল হয়। মোবাইল ব্যবহার করে, আপনি উন্নীত করা এবং একটি দ্রুত সময় সফলভাবে কোনো পণ্য বিক্রি করতে পারেন। ডিজিটাল মার্কেটিং সংখ্যক স্মার্টফোনের উপর মনোযোগ নিবদ্ধ করা হয়েছে।

মোবাইল মার্কেটিং বিভিন্ন আছে । তার মধ্যে অন্যতম ২টি-

  •  এসএমএস মার্কেটিং
  •  এমএমএস মার্কেটিং
৯৭ মোট ফোন ব্যবহারকারীদের খোলা টেক্সট বার্তা প্রতি মিনিট। ৫৮ বেতার বার্তার প্রতি সেকেন্ডে বিনিময় করা। ২৫% বৈধ মিডিয়া এবং বাজারে নির্বাহী তাদের প্রতিষ্ঠানের সংক্রান্ত সমস্যার সমাধান পাবেন ৭০ মোবাইল ব্যবহারকারীদের জন্য মোবাইল ফোন ব্যবহার% তাদের ক্রয়। এই উপর ভিত্তি করে, মোবাইল মার্কেটিং ডিজিটাল মার্কেটিং এর সরঞ্জাম এক। আরো মোবাইল প্রযুক্তি আপডেট জনগণের চাহিদা পাচ্ছেন আরো আধুনিক।তাই আপনি আপডেট করতে হবে বণিক প্রচারণা।উপরন্তু, ডিজিটাল মার্কেটিং হতে পারে সবচেয়ে সঠিক এবং যুগান্তকারী সমাধান। অনেক বাল্ক এসএমএস মার্কেটিং সঙ্গে কম পরিচিত। আমাদের সব প্রায় সবাই প্রায়ই বিরক্তিকর যে অফার বিস্তৃত ফোন এসএমএস কম আছে, কারণ। আপনি সঠিকভাবে এসএমএস মার্কেটিং যদি না, আপনি উপকৃত হবে । আপনি আপনার এসএমএস পাঠাতে এবং মাস্কিং বা অ কাচ আগে সঠিকভাবে পরিকল্পনা প্রয়োজন। অন্যভাবে, অনেক ভালো, আপনার টাকা ঢালাও হবে।

ইমেইল মার্কেটিং

মার্কেটিং ইমেইলের মাধ্যমে একটি পণ্য বা পরিষেবা বাজারজাত হিসাবে  সহজ কিন্তু তার ক্ষেত্র বিশাল। ইমেইল মার্কেটিং একটি সাজানো নিবন্ধ বা কন্টেন্ট মাধ্যমে গ্রাহকের পণ্যের মান, পণ্য ক্রয় তাকে আগ্রহী করে। এটি একটি স্বল্প সময়ের মধ্যে গ্রাহকের বিতরণ করা যাবে। এটা স্মার্ট ইমেইল পাঠিয়ে ব্যবসা উপকৃত করা সম্ভব।

ইমেল বিপণন সাধারণত তিনটি ধাপে সম্পন্ন করা যেতে পারে-

  • ই-মেইল ফর্মা
  • ইমেইল সংগ্রহ
  • ইমেইল বিতরণ
  • ই-মেইল ফর্মা
প্রথম ইমেইল মার্কেটিং জন্য একটি ইমেইল টেমপ্লেট তৈরি। আপনি আপনার ইমেইল টাইপ পণ্য তাকান কিভাবে মনে আছে। এই উপর ভিত্তি করে, আমরা পণ্য গ্রাহক আগ্রহী করতে হবে যে একটি ভাল শব্দ চয়ন করে ভাল নিবন্ধ বা কন্টেন্ট তৈরি করতে হবে। এবং সাহায্য করার জন্য একটি অত্যাশ্চর্য প্রতিক্রিয়াশীল ইমেইল টেমপ্লেট।

ইমেইল সংগ্রহ

ইমেল বিপণন কাজ এক ইমেইল অনেক সংগ্রহ করা হয়। ইমেল ঠিকানা আপনি পণ্য বা ব্যবসা সম্পর্কে গ্রাহকের আপনার বিবৃতি পাঠাতে এবং এটি ক্রয় করতে উত্সাহিত করতে পারবেন, কারণ হল। আরো ইমেইল বিক্রয় আরো সম্ভাবনা বৃদ্ধি হবে, সংগ্রহ করা যাবে। কিন্তু, আপনি সঠিক দর্শকদের একটি ইমেল পাঠাতে হবে।

ইমেইল বিতরণ দ্বারা ইমেইল মার্কেটিং

ইমেল বিপণন সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ ইমেল পাঠাতে হয়। ইমেইল বিতরণ করা এসএমটিপি (সহজ মেইল ট্রান্সফার প্রোটোকল) সার্ভার প্রয়োজন। আমরা মেইল পাঠানোর জন্য ব্যবহার যে সাইট, যেমন Gmail, Yahoo, GoDaddy, Verizon, Comcast, AOL, Earthlink ইত্যাদি। এই সাইটগুলিতে আপনি একটি একক দিন আরও মেইল পাঠাতে অনুমতি দেয় না। কিন্তু আপনি প্রতিদিন মেইল হাজার বা লক্ষ পাঠাতে হতে পারে। এই কমান্ডের সাহায্যে আপনি নিজে আপনার পছন্দ অনুযায়ী এসএমটিপি সার্ভার এবং সেটআপ এটি ক্রয় করতে পারবেন। আপনি একটি সফল এবং আদৃত ইমেইলের উপর ভিত্তি করে একটি গ্রাহক হতে একটি ভাল মানের এসএমটিপি সার্ভার প্রয়োজন হবে।

কাগজ ইমেল বিপণন কম খরচের বড় ডিজিটাল মার্কেটিং সবচেয়ে বড় উদাহরণ হতে পারে।

অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং সাধারণত পণ্য বিপণন হিসাবে উল্লেখ করা হয়। কমিশন অন্যান্য পণ্য বিক্রি করে একটি অধিভুক্ত কমিশন বলা হয়। উদাহরণস্বরূপ, যদি আপনি প্রচার করে আমার দোকানের পণ্য বিক্রি। আমি আপনাকে বিনিময়ে কিছু কমিশন দিব। সারা পৃথিবী কোম্পানি হাজার হাজার মানুষ তাদের পণ্য বিক্রি এবং কমিশন উপার্জন হয় অধিভুক্ত অপশন এবং এ হাজার হাজার ছাড়াও সঙ্গে তাদের পণ্য বিক্রি হয়। আমাজন, আলিবাবা এব্যাপারে, অধিভুক্ত কমিশন সহ প্রায় সব প্রধান কোম্পানি প্রস্তাব। কিন্তু, সবচেয়ে জনপ্রিয় আমাজন অ্যাফিলিয়েট হয়। অ্যাফিলিয়েট মার্কেটিং বিভিন্ন উপায়ে সম্পন্ন করা যাবে।

Post a Comment

নবীনতর পূর্বতন